কচুরিপানার স্তুপের উপর দিয়ে হাটা চলা করছে মানুষ!

রংপুর- ঢাকা মহাসড়কের গাইবান্ধার গোবিন্দগঞ্জের করতোয়া নদীর উপর অবস্থিত কাটাখালী ব্রীজের (উজানে) পশ্চিম পার্শ্বে উজান থেকে ভেসে আসা কচুরিপানা জমাটবদ্ধ হয়ে শক্তিশালী স্তুপের আকার ধারণ করেছে।

এ স্তুপের উপর দিয়ে নর্বিঘ্নে মানুষ হেঁটে পারাপার হওয়া যাচ্ছে। স্থানীয়রা জানায় এ ব্রীজ এলাকায় ৪ থেকে ৫ মিটার গভীরতায় পানি রয়েছে। এমন গভীরতম জায়গায় কচুরিপানার এমন শক্তিশালী স্তুপ দেখে আশ্চর্য হয়েছে অনেকেই।

এদিকে গোবিন্দগঞ্জ ও আশেপাশের উপজেলা থেকে প্রতিনিয়ত দর্শনার্থী এসে এ স্তুপের উপর দিয়ে হাঁটাচলা করছে এদের মধ্যে অনেক দর্শনার্থী ছবি ও ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করতেও দেখা গেছে।

স্থানীয়রা জানায় অনেকেই সিএনজি অটোরিকশা থেকে নেমে এ কচুরিপানা স্তুপের উপর দিয়ে হাঁটাচলা করছেন।কৌতুহলবশত কোনো কোনো দর্শনার্থী বাইসাইকেল নামিয়ে এ স্তুপের উপর দিয়ে চালাচ্ছে।ছোট ছেলেরা কচুরিপানার স্তুপের উপর ফুটবল খেলাচ্ছে।

স্থানীয়রা জানায় এ কচুরিপানা স্তুপের কারণে নদীর পানির প্রবাহ বাধাগ্রস্থ হচ্ছে। এদিকে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ জানিয়েছেন নদীর পানি কিছুটা বৃদ্ধি পাওয়ায় উজানের বিভিন্ন জায়গায় জমে থাকা কচুরিপানা ভেসে এসে কাটাখালী ব্রীজের পিলারের সাথে আটকে জমাটবদ্ধ হয়েছে। তিনি আরও জানান ধারণা করা হচ্ছে পানি আরও কিছুটা বৃদ্ধি পেলেই এ জমাটবদ্ধতা ছুটে যাবে এবং পরিস্থিতি বুঝে পানি উন্নয়ন বোর্ডকে জানানো হবে।

Show More
Back to top button
Close