নয়ন বন্ডের মা পলাতক!

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলার প্রধান আসামি সাব্বির হোসেন নয়ন বন্ডে বরগুনা সরকারি কলেজের পিছনে নতুন বাড়ি করে থাকতেন মায়ের সঙ্গে। ঘটনার পর থেকে পলাতক তার মা। বাবা মারা গেছেন আগেই।

এখনো ঘর বাইরে থেকে ছিটকিনি দিয়ে বন্ধ। পাশের ঘরে থাকা বাসিন্দারা জানেন না, তার মা কোথায় আছেন। নয়নের বাবা সিদ্দিকুর রহমান বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রামীণ ব্যাংকে চাকরি করতেন। তিনি প্রায় ১২ বছর আগে মারা গেছেন।

বড় ভাই মিরাজ হোসেন বিদেশে থাকেন প্রায় ৮ বছর ধরে। নয়ন ও তার মা সাহিদা বেগম বরগুনা সরকারি কলেজের পেছনে নিজেদের জমিতে ঘর তুলে থাকতেন। বাড়িতে আরও দু’টি ঘর ভাড়া দেওয়া রয়েছে। রিফাত শরীফ হত্যাকাণ্ডের পর থেকে নয়নের মা সাহিদা বেগম পলাতক আছেন।

জানা গেছে, নয়নের আদি নিবাস পটুয়াখালীর দশমিনা ইউনিয়নে। তবে, বরগুনায় তারা প্রায় ৩০ বছর যাবৎ বসবাস করছে।

প্রকাশ্য দিবালোকে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামি নয়ন বন্ড আজ ভোরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। রিফাত হত্যাকাণ্ডের পর থেকেই তিনি পলাতক ছিলেন।

এদিকে রিফাতের স্ত্রী মিন্নিও পুলিশেকে এড়িয়ে যাচ্ছে ! রিফাতকে কুপিয়ে হত্যার ঘটনায় সাংবাদিকদের সঙ্গে কথা বললেও এখন পর্যন্ত মামলা নিয়ে পুলিশের সঙ্গে কোনো কথা বলেননি। পুলিশকে তিনবার ফিরিয়ে দিয়েছেন মিন্নি।

রিফাতের স্ত্রী মিন্নি

শনিবার (২৯ জুন) এ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) হুমায়ুন কবির মিন্নির সঙ্গে ঘটনার বিষয়ে কিছু সুনির্দিষ্ট বিষয়ে আলাপ করতে রিফাতের বাড়িতে যান (শ্বশুরবাড়ি) যান। সেখানে মিন্নি উপস্থিত থাকলেও অসুস্থ বোধ করায় তিনি পুলিশের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি।

মানসিকভাবে বিপর্যস্ত মিন্নিকে কথা বলার জন্য চাপ দেয়নি পুলিশ। দ্বিতীয় দফায় রিফাতের বাড়িতে গিয়ে পুলিশ জানতে পারে তিনি (মিন্নি) নিজের বাবার বাসায় চলে গেছে।

শনিবার বিকেলে মিন্নির বাবার বাড়িতে যায় পুলিশ। প্রথমবার সেখানে গেলে অসুস্থতার কথা বলে তিনি পুলিশের সঙ্গে কথা বলেননি। তৃতীয়বার গেলেও কোনো কথা বলেননি তিনি। বাড়ির ভেতর থেকে নিজের অসুস্থতার কথা জানিয়েছেন তিনি। এরপর আর তাকে জিজ্ঞাসাবাদের চেষ্টা করেনি পুলিশ।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন সাংবাদিকদের বলেন, রিফাত শরীফ হত্যার ঘটনায় নয়নের মাকে এখনো আটক করা যায়নি। তিনি কোথায় আছেন জানি না।

Show More
Back to top button
Close