ভোলা কালেক্টরেট স্কুলের পাঠদান শুরু

গত ১৫ জুন থেকে ভোলা জেলা প্রশাসনের আয়োজনে জেলা কালেক্টরেট স্কুলের আনুষ্ঠানিক ভাবে পাঠদান শুরু হয়েছে।

জেলা সদরে একটি মানসম্মত শিক্ষা ব্যাবস্থা চালু করে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানকে প্রভাবিত করার জন্যই এ শিক্ষা প্রতিষ্ঠান গড়া তোলার লক্ষ।

সাবেক ভোলা ইলিশা বাসষ্টান্ড এ একটি পরিত্যাক্ত কাচারি বাড়িতে এই শিক্ষা প্রতিষ্টান স্থাপন করা হয়েছে। প্রায় ২০লাখ টাকা ব্যায়ে আধা পাকা টিনসেড স্কুল ঘর নির্মান করে জেলা প্রশাসন এ স্কুলটি স্থাপন করেছেন। স্কুলের পরিবেশ পাঠদানের সহযোগী এবং অভিবাবকদের বিশ্রামাগারসহ একটি মনোরম পরিবেশ সৃষ্টি হয়েছে।

প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ
সেলিম রেজা। অভিবাবকরা জানান ভোলার জেলা প্রসাসকের এই উদ্যোগে তারা খুশি তারা আশা করেন ভবিষতে এই স্কুল আরো উন্নত হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা জানান গত ১৫জুন থেকে তিনজন শিক্ষক/শিক্ষিকা দ্বারা ক্লাস থ্রীতে ৪০ জন এবং ক্লাস ফোরে ২৩ জন ছাত্র/ছাত্রী নিয়ে এ স্কুলের পাঠদান শুরু হয়েছে।

জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম সিদ্দিক জানান, আগামী শিক্ষা বছরের প্রথম থেকে স্কুলটি ১ম শ্রেনী থেকে দশম শ্রেনী পর্যন্ত করা হবে। পরর্বতিতে এই শিক্ষা প্রতিষ্ঠানটি স্কুল এন্ড কলেজে পরিনত হবে। এখন দুর-দূরান্ত থেকে বহু ছাত্র/ছাত্রী ভর্তি হতে স্কুলে চলে আসছে এবং প্রশাসন অত্যান্ত দক্ষতার সাথে এসব ছাত্র/ছাত্রীদের পরিক্ষা নিরিক্ষা করে ভর্তি করছেন। এ ধরনের মানসম্মত স্কুলে নিজেদের ছেলে/মেয়েদের ভর্তি করাতে পেরে অভিভাবকরা খুবই খুশি। তারা নিশ্চিত যে তাদের সন্তান এ স্কুলে লেখাপড়া করে একদিন সু- সন্তান হয়ে বেড়ে উঠবে।

স্কুলের ছাত্র/ছাত্রীদের লেখাপড়া স্কুলেই সম্পন্ন করা হচ্ছে। কোনো ছাত্র/ছাত্রী বাড়িতে গিয়ে লেখা পড়া করতে হচ্ছেনা। তারা বাড়িতে শুধু হোমটাস্ক এবং খেলাধুলা নিয়ে ব্যাস্ত থাকবে।

Show More
Back to top button
Close